আলাউদ্দিন, লোহাগাড়া  :

সারাদেশের ন্যায় বছরের প্রথম দিনেই লোহাগাড়া উপজেলায় উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে প্রাথমিক, মাধ্যমিক, দাখিল ও কারিগরি পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

১ জানুয়ারী (বুধবার ) বেলা ১ টায় ৪০ নং লোহাগাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে আনুষ্ঠানিকভাবে নতুন বই তুলে দিয়ে প্রধান অতিথি হিসেবে বই বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন লোহাগাড়া উপজেলা যুবলীগের আহবায়ক ও বিদ্যালয় পরিচলনা কমিটির সভাপতি মো: জহির উদ্দিন।

এসময় তিনি বলেন,বছরের প্রথম দিনে সকল শিক্ষার্থীর হাতে বিনামূল্যে নতুন বই তুলে দিতে পারার নজির পৃথিবীতে আর কোথাও নেই।

এটি আমাদের বর্তমান প্রধানমন্ত্রীর এক ব্যতিক্রমধর্মী ও বিরল উদ্যোগ। একটা সময় ছিল যখন সমাজের ধনাঢ্য ব্যক্তিদের সন্তানেরাই নতুন বই এর ঘ্রাণ নিতে পারত, দরিদ্র পরিবারের ছেলে মেয়েদের জন্য নতুন বই ছিল সোনার হরিণ।

অর্থঅভাবে বই কিনতে না পেরে বহু শিক্ষার্থীর পড়াশোনা প্রাথমিক স্তরেই থেমে যেত। কিন্তু ২০১০ সাল থেকে ধনী গরীব নির্বিশেষে সকল শিক্ষার্থীর জন্য বিনামূল্যে বই বিতরণের এক মহতী উদ্যোগ গ্রহণ করে সরকার। এখন আর বই এর অভাবে কারো পড়াশুনা মাঝপথে থমকে দাঁড়ায় না।

বই বিতরণে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সহ- সভাপতি হারুণ অর রশিদ, প্রধান শিক্ষক তপন কান্তি চক্রবতী, শিক্ষিকা নিলোফা ইয়াছমিন, লোহাগাড়া উপজেলা যুবলীগ নেতা জাফর আহমদ, নাজিম উদ্দিন, জিয়াবুল হোসেন, মোস্তাফিজুর রহমান, শিক্ষক শিক্ষক জুয়েল দাশ,শিহাব উদ্দিন প্রমুখ।